Banglar Chokh | বাংলার চোখ

ইতালিতে এক বাংলাদেশিকে অপহরণের অভিযোগে গ্রেপ্তার ৪ বাংলাদেশি

প্রবাসী

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি 

প্রকাশিত: ০০:৪৪, ৫ জুন ২০২৪

সর্বশেষ

ইতালিতে এক বাংলাদেশিকে অপহরণের অভিযোগে গ্রেপ্তার ৪ বাংলাদেশি

‘অপহৃত’ বাংলাদেশি আলাউদ্দিন আলো (৬০)

 ইতালিতে এক প্রবাসী বাংলাদেশিকে ‘অপহরণের’ অভিযোগে ৪ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

‘অপহৃত’ বাংলাদেশি আলাউদ্দিন আলো (৬০) একজন রেস্টুরেন্ট ব্যবসায়ী। এ ঘটনায় আরও অনেকের জড়িত থাকার সন্দেহে তদন্তের জন্য গ্রেপ্তার হওয়া কারো নাম ও পরিচয় প্রকাশ করা হয়নি। স্থানীয় সময় মঙ্গলবার (৪ জুন) ভোররাতে রোমের একটি আবাসিক হোটেল থেকে ‘অপহৃত’ আলাউদ্দিনকে উদ্ধার এবং এসময় তার সঙ্গে থাকা ৪ ‘অপহরণকারী’ বাংলাদেশিকে আটক করে ইতালি পুলিশ।

রোমে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মো. জসীমউদ্দিন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে উদ্ধার পাওয়া বাংলাদেশি আলাউদ্দিন স্থানীয় প্রবাসী সাংবাদিকদের বলেন, “রোববার সন্ধ্যায় আমার পরিচিত এক বাংলাদেশির ফোন পেয়ে বাসার নিচে নামি। পরে তার সঙ্গে কথা বলতে বলতে হেঁটে একটু দূরে বাত্তিনি কোরনেলিয়া এলাকায় চলে যাই। এসময় হঠাৎ সেখানে একটি মাইক্রোবাস এসে আমাকে জোর করে তুলে মুখে টেপ লাগিয়ে দেয়। আমার দিকে অস্ত্র তাক করলে জীবনরক্ষার ভয়ে চুপ থাকি।

“পরে তারা আমাকে রোম থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে একটি পাহাড়ি এলাকায় নিয়ে যায়। কয়েকটি ফাঁকা ফায়ার করে আমার কাছে ৫০ হাজার ইউরো মুক্তিপণ দাবি করে।”

প্রায় ২৫ বছর ধরে ইতালিতে বসবাস করা আলাউদ্দিন অভিযোগ করেন, “তারা আমাকে স্থানীয় একটি আবাসিক হোটেলে আটকিয়ে রাখে। এসময় টাকা জোগাড় করার কথা বলে তাদের কাছ থেকে আমি আমার ফোন নিয়ে গোপনে রোমে থাকা আমার ভাগিনা ও আমার কমার্চিলিস্তা (হিসাবরক্ষক)-কে লাইভ লোকেশন শেয়ার করি। মঙ্গলবার ভোররাতে পুলিশ অভিযান চালিয়ে আমাকে উদ্ধার করে এবং তাদের সবাইকে আটক করে।”

এ বিষয়ে রোমে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মো. জসীমউদ্দিন বলেন, “অভিযুক্তদের বিরুদ্ধে মুক্তিপণের দাবিতে অপহরণের মামলা দায়ের করেছেন আলাউদ্দিন। তিনি বিষয়টি আমাদের লিখিতভাবে জানিয়েছেন। আমরা আলাউদ্দিন ও তার দেশে থাকা পরিবারের সদস্যদের নিরাপত্তা দিতে বাংলাদেশে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠাবো।”
 

সর্বশেষ

জনপ্রিয়