Banglar Chokh | বাংলার চোখ

ইতালির পৌরসভা নির্বাচনে বাংলাদেশি নারী উম্মে সালসাবিল তাহসিনা  

প্রবাসী

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি

প্রকাশিত: ০৩:২২, ৯ এপ্রিল ২০২৩

সর্বশেষ

ইতালির পৌরসভা নির্বাচনে বাংলাদেশি নারী উম্মে সালসাবিল তাহসিনা  

ইতালির আনকোনায় আসন্ন পৌরসভা  নির্বাচনে বামপন্থী দল ডিয়ামচি দেই নই থেকে কাউন্সিলর প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি নারী উম্মে সালসাবিল তাহসিনা।

আগামী মে মাসে অনুষ্ঠিতব্য নির্বাচনে এই প্রথম কোন বাংলাদেশি নারী হিসেবে আনকোনা পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থী হিসেবে লড়ছেন বাংলাদেশি নারী।

তাহসিনা ছোট বেলা থেকেই ইতালিতে বেড়ে উঠা এই প্রজন্মের নারী স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের যেকোনো সমস্যায় এগিয়ে এসেছেন। ইতালিয়ানদের সাথে প্রবাসী বাংলাদেশিদের অধিকার আদায়ে রাজপথে এবং অফিসে কথা বলেছেন বলিষ্ঠ ভাবে। 

পরিবারের সমর্থনে সম্পৃক্ত হয়েছেন  ইতালিয়ান রাজনীতির সাথে। প্রবাসীদের আন্দোলনে কঠোর ভূমিকা রাখা তাহসিনা কে পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে সমর্থন জানিয়েছে ইতালিয়ান রাজনৈতিক দল ডিয়ামচি দেই নই। 

বামপন্থি এই দলের মেয়র হিসেবে ইদিয়া সিমোনেল্লা প্রার্থী হয়েছেন। তারই সমর্থনে সাথে তিনি একই দলের কাউন্সিলর প্রার্থী হিসেবে দলের পক্ষে গত ৩ এপ্রিল আনুষ্ঠানিক ভাবে তার নাম ঘোষণা করা হয়। 

উম্মে সালসাবিল তাহসিনা জানান, এখানে প্রবাসী বাংলাদেশিদের সমস্যার কথা তিনি সরকারের কাছে তুলে ধরতে এই নির্বাচনে অংশ নিয়েছেন।

তাহসিনা মনে করেন তার দল এবং তিনি নির্বাচনে সকলের সহযোগিতা পেলে ভালো একটি ফলাফল আসতে পারে যা প্রবাসী বাংলাদেশিদের জন্য  ভালো হবে। প্রবাস বান্দব এই মেয়র কে জয়লাভ করতে পারলে আমাদের বাংলাদেশিদের অনেক সমস্যায় সহযোগিতা পাবেন বাংলাদেশিরা। 

তিনি জানান, এই নির্বাচনে আমি জয়ী হতে পারলে ইতিহাস সৃষ্টি করতে পারব। নির্বাচিত হলে প্রবাসী বাংলাদেশিদের ভাষা শিক্ষার ওপর গুরুত্ব দেওয়া হবে এবং ইমিগ্রেশন সমস্যার সমাধানে তার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

বাংলাদেশি নারী হিসেবে কাউন্সিলর  পদে প্রার্থী হওয়ায় স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা অনেকটা আনন্দিত।  তাহসিনাকে জয়লাভ করতে সার্বিক সহযোগিতা করার আশ্বাস ব্যক্ত করেছে আনকোনায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।
 

সর্বশেষ

জনপ্রিয়