Banglar Chokh | বাংলার চোখ

মালয়েশিয়ায় সড়ক নির্মাণের কাজে নিয়োজিত নিহত ৩ বাংলাদেশির পরিচয় মিলেছে

প্রবাসী

প্রতিনিধি 

প্রকাশিত: ০৫:১৫, ৪ নভেম্বর ২০২৩

সর্বশেষ

মালয়েশিয়ায় সড়ক নির্মাণের কাজে নিয়োজিত নিহত ৩ বাংলাদেশির পরিচয় মিলেছে

জাহিদুল খান (ডানে), মনিরুল ইসলাম (মাঝে), সাজ্জাদ হোসাইন (বামে) ছবি: সংগৃহীত।

মালয়েশিয়ায় মাটিতে চাপা পড়ে নিহত তিন বাংলাদেশি শ্রমিকের পরিচয় শনাক্ত হয়েছে। শুক্রবার কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন তাদের পরিচয় শনাক্ত করেছে।
বৃহস্পতিবার সড়ক নির্মাণ প্রকল্প থেকে উদ্ধার করা নিহত তিন বাংলাদেশি হলেন- শরীয়তপুর জেলার পালং থানার জাহিদুল খান (২০), পাবনা জেলার ভাঙ্গুরা উপজেলার মনিরুল ইসলাম (৩১), শরীয়তপুর জেলার জাজিরা থানার মো. সাজ্জাদ হোসাইন (২০)।

সাজ্জাদ হোসাইনের ভাই শাকিল জানান, নিহত তিনজনই এ বছর মালয়েশিয়ায় পাড়ি জমিয়েছিলেন।

তারা মালয়েশিয়ার কেলান্তান রাজ্যের মাচাংয়ের কাম্পুং মাকা এলাকার পুলাই চন্দংয়ে কাম্পুং জোহ থেকে কাম্পুং কুয়ালাসাত পর্যন্ত সড়ক নির্মাণের কাজে নিয়োজিত ছিলেন। বৃহস্পতিবার সড়ক নির্মাণ প্রকল্পে কাজ করার সময় ১০ মিটার গভীরে মাটিতে চাপা পড়ে এই তিন বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়।

মাচাং ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশনের প্রধান সহকারী ফায়ার সুপারিনটেনডেন্ট আহমদ আলফারা মোহাম্মদ জিন জানান, অগ্নিনির্বাপক কর্মীরা নিহতদের লাশ উদ্ধারে এক ঘণ্টারও বেশি সময় নিয়েছেন।

বৃহস্পতিবার বিকাল ৪টায় নিহতদের লাশ উদ্ধার শেষে ময়নাতদন্তের জন্য মাচাং হাসপাতালে পাঠানো হয় এবং পরবর্তী পদক্ষেপের জন্য নিহত তিন বাংলাদেশির মৃতদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহতদের বিষয়ে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনে ফোনে যোগযোগ করা হলে প্রথম সচিব লেবার সুমন চন্দ্র দাস জানান, নিহতদের পরিচয় শনাক্ত করা হয়েছে। অফিসিয়ালি সব প্রক্রিয়া সম্পন্ন করে নিহতদের লাশ দ্রুত দেশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

সর্বশেষ

জনপ্রিয়