Banglar Chokh | বাংলার চোখ

ডেমরায় স্টিল মিলে ভয়াবহ বিস্ফোরণ, আহত ৭

মহানগর

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৩:৪৯, ১ জুন ২০২৪

সর্বশেষ

ডেমরায় স্টিল মিলে ভয়াবহ বিস্ফোরণ, আহত ৭

ছবি:সংগৃহীত

রাজধানীর ডেমরা বাঁশেরপুল এলাকায় একটি স্টিল মিলে বিস্ফোরণে ৭ জন আহত ও দগ্ধ হয়েছেন। তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে।
 
শনিবার (১ জুন) রাত সোয়া ৮টার দিকে জহির স্টিল অ্যান্ড রোলিং মিলে এই দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন- তরিকুল ইসলাম (৩২), সুজন (২৫), আমিনুল ইসলাম (২৫), রনি (৩০), কাঞ্চন (২৮), দিপন দাস (৩০) ও শফিকুল ইসলাম (২৭)।

তাদেরকে হাসপাতালে নিয়ে আসা স্টিল মিলটির সুপারভাইজার মো. সাকিব খান জানান, রাতে স্টিল মিলে গিয়ার নামে একটি যন্ত্রে ত্রুটি দেখা দেয়। সে কারণে যন্ত্রটি ওই সাতজন মেকানিক্যাল টিম মেরামত করার কাজ শুরু করেছিলেন। এ সময় সেই গিয়ার যন্ত্রটির বিকট বিস্ফোরণ ঘটে। এতে সেখানে উপস্থিত থাকা কয়েকজন আহত ও দগ্ধ হন।
 
আহত মেকানিক্যাল শিফট ইনচার্জ তরিকুল ইসলাম জানান, তিনিসহ তার টিম নিয়ে গিয়ার নামে ওই যন্ত্রটি খুলছিলেন। এ সময় যন্ত্রটি ওভার হিটের কারণে বিস্ফোরণ ঘটে। তখন খুব কাছাকাছি থাকায় তার এবং সুজন নামে আরেকজনের বুকে, হাতে আঘাত লাগে। আর কিছুটা দূরে দাঁড়িয়ে থাকা বাকিদের শরীরে বিস্ফোরণে গরম বাতাস লাগে।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, আহত তিনজনকে ঢাকা মেডিকেলে এবং বাকি চারজনকে বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে তাদের অবস্থা আশঙ্কামুক্ত। ঘটনাটি ডেমরা থানায় জানানো হয়েছে।
 

সর্বশেষ

জনপ্রিয়