Banglar Chokh | বাংলার চোখ

পঞ্চগড়ে তৃতীয় নিলাম কেন্দ্র উদ্বোধন করলেন বাণিজ্য মন্ত্রী

মিনিষ্ট্রি

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: ২২:৪১, ২ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

পঞ্চগড়ে তৃতীয় নিলাম কেন্দ্র উদ্বোধন করলেন বাণিজ্য মন্ত্রী

নিজস্ব ছবি

সমতলের চায়ের রাজ্য খ্যাত উত্তরের জেলা পঞ্চগড়ে দেশের তৃতীয় ও প্রথম অনলাইন ভিত্তিক চা নিলাম কেন্দ্রের উদ্বোধন করেছেন বাণিজ্য মন্ত্রী।

শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে বানিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি পঞ্চগড়ে দেশের তৃতীয় ও প্রথম এই অনলাইন নিলাম কেন্দ্রের উদ্বোধন করেন। এর আগে সকাল ১১টার সময় সরকারি অডিটোরিয়ামে প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে এ চা নিলাম কেন্দ্রের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন তিনি।

এসময় বানিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেন, বাংলাদেশে যে চা উৎপাদন হয় তার ৬৫ শতাংশ চা উৎপাদিন হয় সিলেট অঞ্চলে। আর সিলেট অঞ্চলে এই অকশন সেন্টার করতে সময় লেগেছে ১০০ বছর। একজন সংসদ সদস্য হিসেবে অনেক চেষ্টা করে নিলাম কেন্দ্রটি করতে পেরেছি। কিন্তু আপনার সৌভাগ্য চা উৎপাদনের ২০ বছরের মাথায় আমরা পঞ্চগড়ে অকশন সেন্টার চালু করতে পেরেছি। এই নিলাম কেন্দ্রের মাধ্যমে চাষীদের ন্যায্য মূল্য দেয়া নিশ্চিত করতে হবে বলেও জানান তিনি।

উদ্বোধন অনুষ্ঠান শেষে অনলাইন বিটের মাধ্যমে সুপরিম টি চা কারখানার প্রায় ১০০ কেজি চা সর্বোচ্চ ৫৪৩ টাকায় বিট করে নিলামে সর্বোচ্চ দাম দেন পঞ্চগড় চৌধুরী এন্টার প্রাইজ। এদিকে নিলাম কেন্দ্রটি উদ্বোধনের পর নিয্যা মূল্য পাওয়ার আশা করেন চা চাষিরা। এখন থেকে panchagarhteaauction.com এই ওয়েব সাইটে নিলাম কার্যক্রম পরিচালিত হবে। আর এই ওয়েব সাইট ডেভলাপ করেন পঞ্চগড়ের সন্তান জায়েদ বিন অপু।

উদ্বোধন অনুষ্ঠানে পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলামে সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন,পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, বানিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল আশরাফুল ইসলাম, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, স্মল টি গার্ডেন ওনার্স এন্ড টি ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি আমিরুল হক খোকন, পঞ্চগড় পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা,পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ও পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান হান্নান শেখ, পঞ্চগড়ের সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট প্রমুখ।

উদ্বোধন শেষে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে চা নিলাম কার্যক্রম উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় পঞ্চগড়ের তৈরি চায়ের ৯টি স্টল বসে অডিটোরিয়াম চত্বরে।

সর্বশেষ

জনপ্রিয়