Banglar Chokh | বাংলার চোখ

গুজব নিরসনে আলেম সমাজের গুরুত্ব অপরিসীম

মিনিষ্ট্রি

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ০০:৫৪, ২৪ জানুয়ারি ২০২৪

সর্বশেষ

গুজব নিরসনে আলেম সমাজের গুরুত্ব অপরিসীম

ছবি: বাংলার চোখ

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মুঃ আঃ হামিদ জমাদ্দার বলেছেন, সমাজের সকল সমস্যা সমাধানে আলেম ওলামাদের গুরুত্ব অপরিসীম। ৫ ওয়াক্ত নামাজের সময় জঙ্গীবাদ নিরসনে মুছুল্লীদের অবগত করতে হবে। বাল্যবিবাহ সামাজিক ব্যাধিতে পরিনত হয়েছে। বাল্য বিবাহ নিরসনে এর ক্ষতিকর প্রভাব আলোচনা করতে হবে। সাধারন মানুষকে বুঝাতে হবে যে কম বয়সে বিয়ে হলে মায়ের শারীরিক ও মানষিক সমস্যা দেখা দেয়। এর ফলে পারিবারিক অসন্তোষ সৃষ্টি হয়। একটা চক্র সব সময় ফায়দা লোটতে ধর্মকে ব্যবহার করে সামাজিক বিশৃংখলা সৃষ্টি করে। বিভিন্ন সময় গুজব সৃষ্টি করে একটা সাম্প্রদায়িক ফায়দা লোটে। পবিত্র কোরআন শরীফ গবেষনা করে অনেক সমস্যার সমাধান করতে হবে। কোন ধর্মই সাম্প্রদায়িকতা সমর্থন করেনা।
ঝালকাঠিতে সাম্প্রদায়িক সম্পীতি প্রতিষ্ঠা, সন্ত্রাস-জঙ্গীবাদ-মাদক প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন, যৌতুক, বাল্য বিবাহ, গুজবসহ বিভিন্ন সামাজিক সমস্যা নিরসন, জেলা পর্যায়ে ইমাম সম্মেলন ও হজ্ব যাকাত বিষয়ে ইমামগনের সাথে মত বিনিময় সভায় তিনি একথা  বলেন। মঙ্গলবার সকাল ১১টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মুহাঃ বশিরুল আলম, পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, ইসলামিক ফাউন্ডেশন বরিশালের পরিচালক কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম, নলছিটি উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান ও ঝালকাঠি ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মশিউর রহমান। এছাড়া এ সময় ঝালকাঠির চার উপজেলার আলেম-ওলামা ও ইমামগণ উপস্থিত ছিলেন। যৌথভাবে এ মত বিনিময় সভার আয়োজন করে ঝালকাঠি জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন ঝালকাঠি এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

সর্বশেষ

জনপ্রিয়