Banglar Chokh | বাংলার চোখ

ঢাকায় মার্কিন প্রতিনিধিদল তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন

জাতীয়

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৩:০১, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

ঢাকায় মার্কিন প্রতিনিধিদল তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন

ফাইল ছবি

নতুন প্রেক্ষাপটে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে নানা বিষয়ে আলোচনা শুরু হয়েছে। শনিবার যুক্তরাষ্ট্রের তিন সদস্যের একটি প্রতিনিধিদল তিন দিনের সফরে ঢাকায় পৌঁছে। এদিন বিএনপির সঙ্গে বৈঠকের মাধ্যমে তারা আলোচনা শুরু করে। 

ঢাকায় মার্কিন দূতাবাসের এক বিবৃতিতে বলা হয়েছে, সরকারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক জোরদার করার উপায়, চ্যালেঞ্জ মোকাবিলা, ইন্দো-প্যাসিফিক অঞ্চলে অভিন্ন স্বার্থ সুরক্ষা নিয়ে আলোচনা হবে। এ ছাড়া যুব অধিকার কর্মী, সুশীল সমাজের প্রতিনিধি, শ্রমিক সংগঠক, অবাধ ও বিধি-নিষেধবিহীন মিডিয়ায় যুক্তদের সঙ্গে প্রতিনিধিদল বৈঠক করবে।

বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকার গঠন হয়েছে। বিএনপির বর্জনের মধ্য দিয়ে অনুষ্ঠিত নির্বাচন ‘অবাধ ও সুষ্ঠু হয়নি’ বলে মন্তব্য করেছিল যুক্তরাষ্ট্র।   

তিন সদস্যবিশিষ্ট প্রতিনিধিদলে আছেন মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের দক্ষিণ এশিয়া আঞ্চলিক বিষয়ের জ্যেষ্ঠ পরিচালক আইলিন লাউবাচার, ইউএসএআইডি’র সহকারী প্রশাসক মাইকেল শিফার এবং মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার। 

 

সর্বশেষ

জনপ্রিয়