Banglar Chokh | বাংলার চোখ

রাজধানীতে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের পদযাত্রা

রাজনীতি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৮:৫১, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

সর্বশেষ

রাজধানীতে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের পদযাত্রা

দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার, বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীর মুক্তি ও ১০ দফা দাবি বাস্তবায়নের দাবিতে রাজধানীতে পদযাত্রা কর্মসূচি পালন করেছে  সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।


আজ শনিবার রাজধানীর পুরানা পল্টন মোড়- ফকিরাপুল- দৈনিক বাংলা মোড়ে  পদযাত্রা করে সংগঠনের নেতাকর্মীরা। 

পদযাত্রা শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে জোটের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মাদ সাইদুর রহমান বলেন, ফ্যাসিবাদী-নাৎসীবাদী এই ভোটবিহীন অবৈধ সরকারের পতনের ঘন্টা বেজে গেছে। এই ভোটচোর সরকারের দুর্নীতিগ্রস্ত মন্ত্রী-আমলাদের সঙ্গে দেশের অসাধু ব্যবসায়ীদের যোগসাজশে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের কৃত্রিম সংকট তৈরি হয়েছে। দেশের টাকা লুটপাট করে তারা বিদেশে পাচার করছে।৯০'র আদলে এই কর্তৃত্ববাদী দখলদার  সরকারের বিরুদ্ধে গনঅভ্যুত্থানেরও আহবান জানান তিনি।

জোটের সহকারী সমন্বয়কারী এ্যাডভোকেট মাইনুদ্দিন মজুমদার বলেন, দেশের জনগণের এই দুর্বিষহ পরিস্থিতিতে আমরা নীরব দর্শকের ভূমিকা পালন করতে পারি না। জনগণকে সঙ্গে নিয়ে এই স্বৈরাচারী অবৈধ সরকারের পতন ঘটিয়েই ছাড়বো ইনশাআল্লাহ।

পদযাত্রা কর্মসূচীতে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের শীর্ষ নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা সৈয়দ মোহাম্মদ ওমর ফারুক, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ-৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার রহমান সিকদার, সংবিধান সংরক্ষণ পরিষদের সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবজাল হোসাইন মৃধা, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি শেখ আলিম উল্লাহ আলীম ও সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ মজুমদার, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সভাপতি ওমর ফারুক সেলিম ও সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম শরীফ সহ জোটের অন্যান্য নেতৃবৃন্দ।

সর্বশেষ

জনপ্রিয়