Banglar Chokh | বাংলার চোখ

এখনো সুযোগ আছে,সময় আছে পদত্যাগ করুন : নুর

রাজনীতি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:২৬, ২০ নভেম্বর ২০২৩

সর্বশেষ

এখনো সুযোগ আছে,সময় আছে পদত্যাগ করুন : নুর

ছবি:সংগৃহীত

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেছেন, সরকারের হাতে এখনও সুযোগ আছে। ২৮শে অক্টোবর থেকে বিরোধী দলসমূহের আটক সকল নেতাকর্মীদের মুক্তি দিয়ে আলাপ-আলোচনা করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে পদত্যাগ করুন, সুষ্ঠু নির্বাচন দিন। দাবি আদায়ে আমরা শান্তিপূর্ণ কর্মসূচি করছি, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।  

সোমবার গণঅধিকার পরিষদের উদ্যোগে হরতাল সমর্থনে এক মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি। সকাল সাড়ে ১১টায় পুরানা পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল বের করে গণঅধিকার পরিষদ। তাদের মিছিলটি পল্টন মোড়, নাইটিংগেল মোড়, বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দিয়ে বিজয়নগর পানিরট্যাংকির মোড়ে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।
নুরুল হক নুর বলেন, আমাদের পরিষ্কার দাবি, সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে,সুষ্ঠু নির্বাচন দিতে হবে। হরতাল-অবরোধের পর প্রয়োজনে আমাদের অসহযোগ কর্মসূচি ঘোষণা হবে, যেখানে সামরিক বাহিনী, পুলিশ সদস্য, বিচারবিভাগসহ সরকারি কর্মচারীরাও আমাদের সঙ্গে রাজপথের আন্দোলন থাকবে।

তিনি বলেন, সরকার জনগণের কথা শুনছে না। জনগণের মতামত উপেক্ষা করে একতরফা নির্বাচনের দিকে যাচ্ছে, যা সরকারের জন্য আত্মঘাতী সিদ্ধান্ত। নির্বাচনে যাওয়ার জন্য বিরোধী দলগুলোকে চাপ দেয়া হচ্ছে। ইতোমধ্যে অনেকে ভাগবাটোয়ারার জন্য লাইন দিয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়