Banglar Chokh | বাংলার চোখ

 টানা দ্বিতীয় গোল্ডেন বুট জিতে উচ্ছ্বসিত হলান্ড

খেলা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০১:২২, ২১ মে ২০২৪

সর্বশেষ

 টানা দ্বিতীয় গোল্ডেন বুট জিতে উচ্ছ্বসিত হলান্ড

ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় বারের মতো সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আর্লিং হলান্ড। তাতে তিনি জিতে নিয়েছেন গোল্ডেন বুট।
 সোমবার (২০ মে) পুরস্কার হাতেএকটি ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন এ নরওয়েজীয় তারকা।

 বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে গত মৌসুমে প্রিমিয়ার লিগে ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেন হলান্ড। প্রথম আসরেই উপহার দেন দুর্দান্ত পারফরম্যান্স। দলকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, লিগ শিরোপা, এফএ কাপ, উয়েফা সুপার কাপ, ক্লাব বিশ্বকাপ ও এফএ কমিউনিটি শিল্ড জেতাতে রাখেন গুরুত্বপূর্ণ ‍ভূমিকা।
 
সব প্রতিযোগিতা মিলিয়ে গত মৌসুমে  ৫৩ ম্যাচে ৫২ গোলের পাশাপাশি করেন ৯ অ্যাসিস্ট। শুধু প্রিমিয়ার লিগেই ৩৫ ম্যাচে ৩৬ গোল করে ভেঙে দেন ৩৮ ম্যাচের লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড।
 সে তুলনায় চলতি মৌসুমে খুব একটা দ্যুতি ছড়াতে পারেননি ২৩ বছর বয়সী এ স্ট্রাইকার। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪ ম্যাচে ৩৮ গোল করার পাশাপাশি ৬টি অ্যাসিস্ট করেছেন তিনি। আর প্রিমিয়ার লিগে করেছেন ৩১ ম্যাচে ২৭ গোল। তবে গত আসরের তুলনায় কম গোল করলেও এবারও সর্বোচ্চ গোলদাতার সিংহাসনটা দখলেই রেখেছেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা চেলসির কোল পালমারের চেয়ে ৫ গোল বেশি তার। তাতে হলান্ড টানা দ্বিতীয় বারের মতো জিতে নেন প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট।
 
সোমবার সামাজিক মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করে হলান্ড লেখেন, ‘আবারও গোল্ডেন বুট জিতে খুবই সম্মানিত বোধ করছি। আপনাদের সীমাহীন সমর্থনের জন্য ধন্যবাদ।’
 
 প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তার দল ম্যানচেস্টার সিটি। এ ম্যাচে অবশ্য অবদান রাখতে পারেননি হলান্ড। আপাতত তার নজর এফএ কাপের ফাইনালে। যেখানে আগামী ২৫মে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে সিটি।

সর্বশেষ

জনপ্রিয়