Banglar Chokh | বাংলার চোখ

আমরা কেন এত দোষ খুঁজি, বুঝি না

খেলা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২২:৩৭, ১১ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

আমরা কেন এত দোষ খুঁজি, বুঝি না

ছবি:সংগৃহীত

চলতি এশিয়া কাপে ভালো পারফর্ম করতে পারছে না বাংলাদেশ। এক আফগানিস্তানের বিপক্ষে জয় ছাড়া কোনো ম্যাচেই ভালো করতে পারেনি সাকিব আল হাসানের দল। সেরা খেলোয়াড়দের নিয়ে এশিয়া কাপে এমন পারফর্মেন্স দেখে সমর্থকরা হতাশ। ফলে সমালোচনা করছে সকলে। তবে সমালোচকদের এমন সমালোচনাকে বাড়াবাড়িই মনে হচ্ছে বিসিবির অন্যতম নির্বাচক আব্দুর রাজ্জাকের।

দ্বিতীয় দিনের মতো বিরতিতে সময় কাটাচ্ছে বাংলাদেশ দল। ফলে খেলোয়াড়দের অনুশীলন না থাকায় সাংবাদিকরা জাতীয় দলের অন্যতম প্রধান নির্বাচক আব্দুর রাজ্জাকের কাছে বাংলাদেশের বর্তমান অবস্থা নিয়ে নানান প্রশ্ন করেন। বাংলাদেশের ব্যাটিং লাইন আপ, খেলোয়াড়দের ব্যর্থতা নিয়ে প্রশ্ন করায় পাল্টা জবাবও দিয়েছেন তিনি।  

কলম্বোতে সোমবার (১১ সেপ্টেম্বর) গণমাধ্যমের মুখোমুখি হয়ে রাজ্জাক বলেন, ‘কেউ ক্লিক না করলে হয় নির্বাচকদের দোষ, হয় প্রেসিডেন্টের দোষ, নাহয় কোচ, অধিনায়কের দোষ। আমরা কেন এত দোষ খুঁজি, আমি বুঝি না। ঠিক আছে এটা ম্যাটার করে না। আপনিই ক্লিয়ার করে দিলেন আপ টু দ্য মার্ক না। এখন ক্লিক না করলে কিছু করার নাই।’

এদিকে নাঈম শেখকে নিয়ে নানাভাবে চলছে সমালোচনা। তবে তার পাশে দাঁড়িয়েছেন রাজ্জাক। তিনি বলেন, ‘একটা ছেলে এখানে ভালো খেলছে। তার অতীত রেকর্ড যে খুব একটা খারাপ তা না। যখন আন্তর্জাতিক আঙিনায় সে পরিচিত হয়েছে তখন সে এতটা খারাপ ছিল না। এখন যেরকম খেলছে...একটা সময় সে ভালো সময় কাটিয়েছে প্রিমিয়ার লিগে।’

রাজ্জাক আরও বলেন, ‘এই মুহূর্তে আমরা যেরকম আশা করছি সেরকম হয়তো হচ্ছে না। তার মানে এই না যে ওকে ছুঁড়ে ফেলা হবে, ওর উপর চাপ তৈরি করা হবে। একটা খেলোয়াড় যখন জাতীয় দলে খেলে বা অন্য যেকোনো পর্যায়ে খেলে...সে খারাপ খেললে কিন্তু নিজেই বুঝে। এতভাবে বুঝিয়ে দেয়ার প্রয়োজন হয় না।

সর্বশেষ

জনপ্রিয়