Banglar Chokh | বাংলার চোখ

নিউক্যাসলের কাছে ইউনাইটেডের হার

খেলা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৭:০২, ৩ ডিসেম্বর ২০২৩

সর্বশেষ

নিউক্যাসলের কাছে ইউনাইটেডের হার

ছবি:সংগৃহীত

প্রিমিয়ার লিগে বড় দলের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড সবশেষ জয় কবে পেয়েছিল? উত্তর বলছে ওলে গানার সোলকায়ার যখন রেড ডেভিলদের কোচ ছিলেন, সবশেষ তখন পয়েন্ট তালিকার ওপরের দিকের দলের মাঠে জয়ের দেখা পেয়েছিল রাশফোর্ড-ব্রুনোরা। জয়ের অপেক্ষা আরও দীর্ঘ হলো ম্যান ইউনাইটেডের। নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে হেরেছে এরিক টেন হ্যাগের দল।
 
ছোট দলের বিপক্ষে ঠিকই জয় আদায় করে নেওয়া টেন হ্যাগের ম্যানচেস্টার ইউনাইটেড, বড় দলের সামনে পড়লেই চুপসে যায়। শনিবার (২ ডিসেম্বর) সেইন্ট জেমস পার্কে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ১-০ গোলে হেরেছে এরিক টেন হ্যাগের দল। ম্যাচের একমাত্র গোলটি করেন অ্যান্থনি গর্ডন।

ঘরের মাঠে ম্যাগপাইদের দাপট ছিল স্পষ্ট। গোলেরে জন্য ২২টি শট নিয়ে ৪টি লক্ষ্যে রেখেছিল নিউক্যাসল। বিপরীতে ৮ শটের মাত্র একটি লক্ষ্যে রাখতে পারে ম্যান ইউনাইটেড।

গোলশূন্য প্রথমার্ধের পর ৫৫ মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় নিউক্যাসল। ডান দিক থেকে অধিনায়ক কিয়েরান ট্রিপিয়ের দূরের পোস্টে পাস দেন। দৌড়ে গিয়ে বল জালে পাঠান গর্ডন। প্রিমিয়ার লিগে ৩৩৪ মিনিট পর এদিন গোল হজম করল ইউনাইটেড। গত  অক্টোবরে ম্যানচেস্টার ডার্বিতে সিটির ফিল ফোডেন ইউনাইটেডের জালে সবশেষ বল পাঠিয়েছিলেন।

এই নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তৃতীয়বার নিউক্যাসলের কাছে হারল ম্যান ইউনাইটেড। প্রিমিয়ার লিগে গত এপ্রিলে এই জেমস পার্কেই  ২-০ গোলে হেরেছিল তারা। আর গত মাসে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে লিগ কাপের ম্যাচে ৩-০ গোলে হেরেছিল এরিক টেন হ্যাগের দল। এর আগে ১৯২২ সালে সবশেষ নিউক্যাসলের বিপক্ষে টানা তিন ম্যাচ হেরেছিল ইউনাইটেড।

এই হারে ১৪ ম্যাচ শেষে ৮ জয়ে ২৪ পয়েন্ট নিয়ে সাতে ইউনাইটেড। সমান ম্যাচে ৮ জয় ও ২ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে উঠেছে নিউক্যাসল।


 

সর্বশেষ

জনপ্রিয়