Banglar Chokh | বাংলার চোখ

ব্রাজিলকে হারিয়ে অলিম্পিকের টিকিট কাটল আর্জেন্টিনা

খেলা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৫:৫৬, ১২ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

ব্রাজিলকে হারিয়ে অলিম্পিকের টিকিট কাটল আর্জেন্টিনা

ছবি:সংগৃহীত

প্রাক-অলিম্পিক ম্যাচে রোববার (১১ ফেব্রুয়ারি) ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে ২০২৪ প্যারিস অলিম্পিকের টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

সমীকরণটা সোজা ছিল আর্জেন্টিনার কাছে। ব্রাজিলকে হারালেই অলিম্পিকের টিকিট নিশ্চিত হবে। আর সেই কাজটাই করেছে তারা। পুরো ম্যাচে দাপট দেখিয়ে খেলেছে আর্জেন্টিনা। প্রতিপক্ষের পোস্টে ১৪টি শট নেয় তারা। বিপরীতে ব্রাজিল নিয়েছে নয়টি শট। তবে প্রথমার্ধে গোল করতে পারেনি আলবিসেলেস্তারা। 

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা বজায় রাখে আর্জেন্টিনা। ম্যাচের ৭৮ মিনিটে গোলও পেয়ে যায় তারা। আর্জেন্টাইন ডিফেন্ডারের দারুণ এক ক্রস থেকে হেডে গোল করেন লুসিয়ানো গন্ডু।

 এরপর ম্যাচে আর কোন গোল না হলে জয়ের উল্লাসে ভাসে আর্জেন্টিনা। এরই সঙ্গে ২০২৪ প্যারিস অলিম্পিকের টিকিটও নিশ্চিত করে তারা। প্রাক অলিম্পিক টুর্নামেন্ট থেকে দুইটি দল যাবে প্যারিস অলিম্পিকে। যেখানে আর্জেন্টিনা নিশ্চিত করেছে তাদের জায়গা। 

২০০৮ সালে বেইজিং অলিম্পিকে শেষবারের মতো অলিম্পিক ফুটবলে স্বর্ণপদক জিতেছিল আর্জেন্টিনা। সেই অলিম্পিকে আর্জেন্টিনা দলে মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়ার সঙ্গে  ছিলেন সার্জিও অ্যাগুয়েরোও।

অপর একটি দল হতে পারে প্যারাগুয়ে অথবা ভেনেজুয়েলা। এই দুই দলের ম্যাচে ড্র করলেই অলিম্পিকের টিকিট নিশ্চিত করবে প্যারাগুয়ে। তবে অলিম্পিকে জায়গা করে নিতে জয় পেতেই হবে ভেনেজুয়েলাকে ।

সর্বশেষ

জনপ্রিয়