Banglar Chokh | বাংলার চোখ

কালিহাতীতে সরকারের উত্তোলিত বালু অবৈধভাবে বিক্রি হচ্ছে : জানে না পাউবো! 

সারাবাংলা

টাঙ্গাইল  প্রতিনিধি

প্রকাশিত: ০০:১৫, ২৩ মে ২০২৪

সর্বশেষ

কালিহাতীতে সরকারের উত্তোলিত বালু অবৈধভাবে বিক্রি হচ্ছে : জানে না পাউবো! 

ছবি: বাংলার চোখ

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের বেলটিয়ায় নিউ ধলেশ্বরী নদীতে পানি উন্নয়ন বোর্ডের খননকাজের উত্তোলিত বালি বিনা টেন্ডারে অবৈধভাবে বিক্রি হওয়ার গুরুতর অভিযোগ উঠেছে।

জানা যায়, যমুনা নদীর উৎসমুখে নিউ ধলেশ্বরী নদীর নাব্যতা রক্ষায় টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ড খনন কার্য পরিচালনা করে উত্তোলিত বিটবালু বেটলিয়া এলাকায় নদীতীরে স্তুপাকারে সংরক্ষণের জমা রাখেন। 

স্থানীয়দের ধারনা ৫০ লক্ষাধিক ঘনফুট বিটবালু গোহালিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ ও সাবেক চেয়ারম্যান হযরত আলী তালুকদার স্থানীয় একজন জনপ্রতিনিধি'র মধ্যস্থতায় টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের একাধিক কর্মকর্তার যোগসাজশে বিনা টেন্ডারে বিক্রি করে হাতিয়ে নিয়েছেন প্রায় ২ কোটি টাকা। 

প্রায় পনেরো দিন যাবত বেলটিয়ায় স্তুপাকারে সংরক্ষিত বালু দিনরাত বেকু দিয়ে শতশত ড্রাম ট্রাকে পরিবহন করে বিক্রি আসছেন তারা।

গোহালিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ বলেন,বেলটিয়ায় আমার দুটি বালু মহল আছে একটি প্লাস্টারের মোটা বালু অন্যটি বিটবালু যার একটি মোটাবালু আমি ভূয়াপুর হতে কিনে এনেছি অপর বিটবালু নদী হতে উত্তোলন করেছি যেটির ব্যবসয়িক পার্টনার সাবেক চেয়ারম্যান হযরত আলী তালুকদার । বিটবালু পানি উন্নয়ন বোর্ড উত্তোলন করেছে বলে নিশ্চিত করে বলায় তিনি চুপ থাকেন। 

এব্যাপারে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সাজ্জাদ হোসেন বলেন, এবিষয়ে তিনি কিছু জানেননা। 

কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হুসেন বলেন, সম্ভবত বেলটিয়ার বালু নিলামকৃত। তারপরও আমি এসিল্যান্ডকে দিয়ে খোঁজ নিচ্ছি। 

সর্বশেষ

জনপ্রিয়