Banglar Chokh | বাংলার চোখ

বন্ধুর মৃত্যুর শোক সইতে না পেরে আরেক বাল্যবন্ধুর মৃত্যু!

সারাবাংলা

 হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ০০:৫০, ১৯ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

বন্ধুর মৃত্যুর শোক সইতে না পেরে আরেক বাল্যবন্ধুর মৃত্যু!

ফাইল ছবি

বাল্যবন্ধু মো. আরাফাত ও মো. আজম। তারা প্রতিবেশী হলেও সম্পর্কে চাচাতো ভাই। তাদের বেড়ে ওঠাও একসঙ্গে; পড়াশুনায় প্রাথমিকের গ-ি পর্যন্ত একি সঙ্গে হলে পেশায় রয়েছে ভিন্নতা। তবুও চলাফেরা ঘোরাঘুরিও করতেন একসঙ্গেই। তবে, বন্ধু আজম বিবাহিত হলেও আরাফাত ছিল অবিবাহিত। আজ (সোমবার) আরাফাতের বিবাহের দিন ধার্য হওয়ার কথা ছিল। 
এরমধ্যে সকালে হঠাৎ স্ট্রোক করে আরাফাত মৃত্যুর কোলে ঢলে পড়েন। তাঁর মৃত্যুর শোক সইতে না পেরে দুপুরে না ফেরার দেশে পাড়ি জমায় আরেক বন্ধু আজম। একসঙ্গে দুই বন্ধুর আচমকা মৃত্যুতে মুহূর্তের মধ্যে তাদের এলাকটি বিষাদে পরিণত হয়ে এক হ্নদয় বিদারক দৃশ্যের অবতারণ হয়। পাশাপাশি উভয়ের পরিবারে চলছে শোকের মাতম। 
সোমবার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার ৩নং ওয়ার্ড এর দেওয়ান নগর গ্রামের আজিম পাড়া এলাকার সাহাব্বীর বাপের বাড়িতে এ হ্নদয়বিদারক ঘটনাটি ঘটে। এরমধ্যে সকাল সাড়ে আটটার দিকে ওই বাড়ির মূছা সওদাগরের পুত্র মো. মো. আরাফাত এবং দুপুর সাড়ে ১২টার দিকে নূরুল ইসলাম প্রকাশ বাঘার এর ছোট ছেলে মো. আজম মৃত্যুর কোলে ঢলে পড়েন। তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় বাসিন্দা ব্যবসায়ী আইযুব খাঁন লিটন। 
জানা গেছে, সকালে স্টীলের আলমারি কারিগর মো. আরাফাত তাঁর বসতঘরে হঠাৎ স্ট্রোক করে মৃত্যুর কোলে ঢলে পড়েন। ঘটনার খবর পেয়ে আরাফাতের বাল্যবন্ধু সিএনজি চালক আজম তাদের বসতঘরে পৌঁছলেও বন্ধুর সাথে শেষ কথা বলতে পারেনি। এরমধ্যে বেলা ১১টার দিকে বন্ধুর কবর খননের জন্য কবরস্থানে যায়। এ সময় আজম তাঁর মাথায় ব্যাথা লাগছে বলে মুঠিতে ঢলে পড়ে। উপস্থিত লোকজন তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 
নিহত আরাফাত অবিববাহিত ছিল। তবে, আজ সোমাবার তাঁর বিয়ের দিন-তারিখ ধার্য করার কথা ছিল। গেল শুক্রবার উপজেলার ফতেপুর ইউনিয়নের ১নং গেট এলাকার এক সভ্রান্ত পরিবারের কন্যার সাথে তাঁর বাগদান সম্পন্ন হয়। এছাড়া অপর বন্ধু আজম ছিল বিবাহিত। তাঁর দুই বছর ও দেড় বছর বয়সী দুুইটি কন্যা সন্তান রয়েছে। 
এদিকে, দুই বন্ধুর জানাজা ভিন্ন ভিন্ন সময়ে অনুষ্ঠিত হয় বলে জানান স্থানীয় বাসিন্দা মো. শাহজাহান। তিনি জানান, এলাকার হয়রত কালচাঁন ফকির শাহ্ (রা:) জামে মসজিদ প্রাঙ্গণে আসরের নামাজের পর আরাফাত এবং এশার নামাজের পর আজমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর কালচাঁন দীঘি নামক একই কবরস্থানে তাদেরকে পাশাপাশি দাফন করা হয়।
 

সর্বশেষ

জনপ্রিয়