Banglar Chokh | বাংলার চোখ

কুমিল্লা সিটি করপোরেশনে সাক্কুকে হারিয়ে বিজয়ী সূচনা

নির্বাচন

প্রকাশিত: ০১:১৯, ১০ মার্চ ২০২৪

সর্বশেষ

কুমিল্লা সিটি করপোরেশনে সাক্কুকে হারিয়ে বিজয়ী সূচনা

ছবি:সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদের উপনির্বাচনে তাহসিন বাহার সূচনা বড় ব্যবধানে জয় পেয়েছেন। মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাস প্রতীকের প্রার্থী সূচনা তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দুইবারের সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর চেয়ে প্রায় ২২ হাজার ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন।


আজ শনিবার (৯ মার্চ) দিনভর ইভিএমে ভোটগ্রহণ শেষে জিলা স্কুল মিলনায়তন থেকে ফলাফল ঘোষণা শুরু করেন উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন।

১০৫টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী, তাহসীন বাহার সূচনা পেয়েছে ৪৮ হাজার ৮৯০ ভোট; তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুল হক সাক্কু পেয়েছেন ২৬ হাজার ৮৯৭ ভোট। সূচনা ২১ হাজার ৯৯৩ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন।

সূচনা কুমিল্লার স্থানীয় সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহারের বড় মেয়ে। কুমিল্লার মোট ভোটার দুই লাখ ৪২ হাজার ৪৫৮ জন।

নির্বাচনের অন্য দুই প্রার্থীর মধ্যে কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীকে ১৩ হাজার ১৫৫ ভোট এবং কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক ভিপি নুর-উর রহমান মাহমুদ তানিম হাতি প্রতীকে পাঁচ হাজার ১৭৩ ভোট পেয়েছেন।

বাহারকন্যা তাহসিন বাহার সূচনা দীর্ঘদিন ধরে বাবা সংসদ সদস্য হাজী আ. ক.ম বাহাউদ্দীন সাথে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। সর্বশেষ মহানগর আওয়ামী লীগের কমিটিতে তিনি সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন। এছাড়াও তিনি সামাজিক সংগঠন জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

এর আগে রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও, ভোটের মাঠে সূচনা এবারই প্রথম, আর প্রথম বারেই বাজিমাত করলেন তিনি। বিজয়ী হয়ে ফিরলেন ঘরে।  

উল্লেখ্য, ২০২২ সালে কুমিল্লা সিটি করপোরেশনে নির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত ২০২৩ সালের ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হসপিটালে  চিকিৎসাধীন অবস্থায়  মারা যান। এরপর কুসিকের মেয়র পদ শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন উপনির্বাচনের তারিখ ঘোষণা করে ইসি। আজ শনিবার এ উপ-নির্বাচনে  ২৭টি ওয়ার্ডে ১০৫টি কেন্দ্রের ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হয়।

সর্বশেষ

জনপ্রিয়