Banglar Chokh | বাংলার চোখ

আওয়ামী লীগের মনোনয়ন কিনলেন শাওনসহ ৮ অভিনেত্রী

বিনোদন

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৫:১৬, ৭ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

আওয়ামী লীগের মনোনয়ন কিনলেন শাওনসহ ৮ অভিনেত্রী

ছবি:সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে সাংস্কৃতিক অঙ্গনের আট অভিনেত্রী আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) শুরু হওয়া এ কার্যক্রম চলবে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টা পর্যন্ত।

জানা গেছে, প্রথম দিনই ৮১০টি মনোনয়ন ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ফরম সংগ্রহকারীদের মধ্যে আওয়ামী লীগ নেত্রীদের পাশাপাশি ৮ জন অভিনেত্রীও রয়েছেন।

মঙ্গলবার সকাল ১০টা থেকে রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসে ফরম সংগ্রহ শুরু করেন তারা। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অভিনেত্রীদের তালিকায় রয়েছেন- অপু বিশ্বাস, নিপুণ আক্তার, সৈয়দা কামরুন নাহার শাহনূর, ঊর্মিলা শ্রাবন্তী কর, সোহানা সাবা, তানভিন সুইটি, মেহের আফরোজ শাওন ও জাকিয়া মুন। সব তারকাই আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদী।
 
এদিকে মনোনয়নপত্র সংগ্রহ করে অভিনেত্রী সোহানা সাবা বলেন, ‘আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। বাবার আদর্শে আমিও আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে চাই।’
 
সোহানা সাবা আগে সরাসরি রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। তবে তিনি নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। তবে সবাইকে অবাক করে দিয়ে সরাসরি রাজনীতিতে অংশ নিচ্ছেন তিনি।

 ঢাকাই সিনেমার চিত্রনায়িকা অপু বিশ্বাস বগুড়া অঞ্চল থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়নপত্র সংগ্রহ করে অপু বিশ্বাস বলেন,আমি সবসময় জনগণের সঙ্গে ছিলাম। আমাকে সুযোগ দেয়া হলে নারীর উন্নয়নে কাজ করব। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন।

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করছেন চিত্রনায়িকা নিপুণও। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। নিপুণ আক্তার চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন।
 
আওয়ামী লীগ কার্যালয়ে মনোনয়ন ফরম সংগ্রহের পর জমা দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অভিনেত্রী তানভিন সুইটি বলেন, দলের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে আমার যতটুকু করার ততটুকুই করছি। আমি সাধারণ মানুষের জন্য আরও বেশি কিছু করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে মনোনয়ন চাই।
 
ঊর্মিলা শ্রাবন্তী কর বলেন, বিশ্ববিদ্যালয় জীবন থেকেই আমি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে আমি জড়িত। তাই আমি অনেক আশাবাদী। যেহেতু আমার রাজনীতির ক্যারিয়ার অনেক লম্বা। এলাকাসহ সর্বস্তরের মানুষের সঙ্গে কাজ করেছি। মনোনয়ন পেলে কাজের পরিধি আরও লম্বা হবে।
 
অভিনেত্রী সৈয়দা কামরুন নাহার শাহনূর বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। বিরোধী দলের আগুন সন্ত্রাসের বিরুদ্ধেও সক্রিয়ভাবে মাঠে ছিলাম। আমি নিজেও সামাজিক কাজের সঙ্গে যুক্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে আমি তার কথা অনুসারে কাজ করতে চাই।
 
দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ময়মনসিংহ বিভাগ থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন।
 
এ ছাড়া অভিনেত্রী জাকিয়া মুন দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ঢাকা বিভাগ থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সর্বশেষ

জনপ্রিয়