Banglar Chokh | বাংলার চোখ

ভৈরবের আবেদীন হাসপাতাল ও ডাক্তারের নামে অপপ্রচারে সংবাদ সম্মেলন

প্রেস বক্স

এম.আর রুবেল, ভৈরব প্রতিনিধি

প্রকাশিত: ০০:৫৮, ২৬ মার্চ ২০২৪

সর্বশেষ

ভৈরবের আবেদীন হাসপাতাল ও ডাক্তারের নামে অপপ্রচারে সংবাদ সম্মেলন

.

ঢাকার আদ্‌-দ্বীন হাসপাতালে নবজাতক শিশু মৃত্যুকে কেন্দ্র করে কিশোরগঞ্জের ভৈরবের আবেদীন হাসপাতাল ও ডাক্তারের বিরুদ্ধে ফেসবুকে মিথ্যা তথ্য প্রচার ও মিথ্যা অভিযোগ এনে মানববন্ধন করে হাসপাতাল ও ডাক্তারের মানহানি করার ঘটনায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আজ সোমবার দুপুরে শহরের আবেদীন হাসপাতালের গ্রাউন্ডফ্লোরে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন ভৈরব শাখা।

ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দেন আবেদীন হাসপাতালের চেয়ারম্যান ডাক্তার আমিন উদ্দিন আহমেদ।
তিনি জানান,  ঢাকার আদ্‌-দ্বীন হাসপাতালে নবজাতক শিশু মৃত্যুকে কেন্দ্র করে আবেদীন হাসপাতাল ও ডাক্তারের বিরুদ্ধে অসৎ উদ্দেশ্যে মিথ্যা, বানোয়াট, ষড়যন্ত্রমূলক অভিযোগ দায়ের, ফেসবুকে অপপ্রচার ও সাংবাদিকদের ভুলতথ্য দিয়ে সংবাদ পরিবেশন করে মানহানি করার প্রতিবাদ করেন।
তিনি বলেন, গত ১৫ মার্চ, সকালে ভৈরব পৌর এলাকার ছন্ডিবের গ্রামের আজহারুল ইসলাম মামুনের গর্ভবতি স্ত্রী প্রমি খানম (২৪) আবেদীন হাসপাতালে আউটডোরের রোগী হিসেবে ডাক্তার উম্মূল খায়ের মাহমুদাকে জানান তার পেটের বাচ্চা কম নড়াচড়া করেছে। তখন ডাক্তার মাহমুদা সাথে সাথে ডপলার দিয়ে দেখে বাচ্চার লেস হার্টবিট। মানে বাচ্চা জীবিত কিন্তু হার্টবিট স্বাভাবিকের চেয়ে কম। তখন রোগীকে ঢাকা যাওয়ার পরামর্শ দেন। পরবর্তিতে রোগী ঢাকা মগবাজার আদদ্বীন হাসপাতালে বিকেলে গিয়ে ভর্তি হয়। সেখানে আলট্রাসনোগ্রাফী করে দেখেন তখনও বাচ্চা জীবিত। 
পরবর্তীতে রাত অনুমান ১১ টায় রোগীর সিজারিয়ান অপারেশন করে। অপারেশনের কিছু সময় পরে আদদ্বীন হাসপাতালের ডাক্তার স্বজনদের জানায় ওই নবজাতক বাচ্চা মৃত।
তিনি আরও জানান, আদদ্বীন হাসপাতালের আলট্রাসনোগ্রাম রিপোর্টে স্পষ্ট উল্লেখ আছে বাচ্চা জীবিত। যেখানে উল্লেখ আছে বাচ্চার হার্টবিট ১২৩ পার মিনিট। তাহলে বাদী পক্ষের যে অভিযোগ ২ দিন পূর্বে বাচ্চা মারা গেছে সেটা আলট্রাসনোগ্রাম রিপোর্ট অনুযায়ী ডাহ মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিত? 
অপারেশনের পর বাচ্চা যে জীবিত তার প্রমান বাদী বা তার পক্ষের লোকজনের দ্বারা ফেইসবুকে প্রচারিত ছবিতেই আছে। যেখানে বাচ্চার মুখে টিউব ঢুকানো আছে। যে টিউব সাধারণত বাচ্চার ফুসফুসে অক্সিজেন পৌঁছাতে দেওয়া হয়। এতেই প্রমানিত হয় বাচ্চা জীবিত ছিল।
তাদের আরেকটি অভিযোগ আবেদীন হাসপাতালের রিপোর্ট টি ভূল ছিল। ১২ মার্চ, আবেদীন হাসপাতালের আলট্রাসনোগ্রাম রিপোর্টের সাথে ১৫ মার্চ, ঢাকার আদদ্বীন হাসপাতালের আলট্রাসনোগ্রাম রিপোর্টের সাথে হুবহু মিল রয়েছে।

তিনি জানান, দীর্ঘ প্রায় ২ যুগ যাবৎ ভৈরব ও পার্শবর্তি এলাকার মানুষের স্বাস্থ্য সেবার মহানব্রত নিয়ে সততা দক্ষতা ও আন্তরিকতার সহিত তিল তিল করে গড়ে তোলা আবেদীন হাসপাতালের সুনাম নষ্ট করার হীন ষড়যন্ত্র ও অপপ্রচারে যারা অপতৎপরতায় মেতে উঠেছে। এসব অপপ্রচার বন্ধ করার দাবিসহ মিথ্যা অপতৎপরতা বন্ধ করে আবেদীন হাসপাতালের সুনাম নষ্ট করার হীন চেষ্টা থেকে বিরত থাকার আহবান ও ষড়যন্ত্রের বিরুদ্ধে জোড়ালো প্রতিবাদ জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন ভৈরব শাখার উপদেষ্টা ডাক্তার আব্দুল্লাহ আল মারুফ, মো: আল আমিন, সভাপতি আলহাজ্ব মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক ডা: মিজানুর রহমান কবির, সাংগঠনিক সম্পাদক হানিফুর রহমান সুমন, দপ্তর সম্পাদক বদিউজ্জামান প্রমুখ।
এছাড়াও সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, ভৈরব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম বাকি বিল্লাহ, ভৈরব টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি আসাদুজ্জামান ফারুক, রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈরবী, সাধারণ সম্পাদক মো: আলাল উদ্দিনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
 

সর্বশেষ

জনপ্রিয়