Banglar Chokh | বাংলার চোখ

নারী আম্পায়াররা পরিচালনা করবেন টি-টোয়েন্টি বিশ্বকাপ

খেলা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৮:০৩, ২৭ জানুয়ারি ২০২৩

সর্বশেষ

নারী আম্পায়াররা পরিচালনা করবেন টি-টোয়েন্টি বিশ্বকাপ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের পর্দা উঠবে দক্ষিণ আফ্রিকায়। আর এই বিশ্বকাপের সবগুলো ম্যাচ পরিচালনা করবেন নারী আম্পায়াররা। এতে তৈরি হবে নতুন এক ইতিহাস। এই প্রথম কোনো টুর্নামেন্টে একক আধিপত্য বজায় রাখবেন নারীরা।

শুক্রবার (২৭ জানুয়ারি) আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) এমন এক ঘোষণা দেয়। যেখানে মাঠের আম্পায়ার, মাঠের বাইরের ম্যাচ রেফারি এবং টেলিভিশন আম্পায়ারও থাকবেন নারী।

আইসিসি থেকে জানানো হয়, নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০ আম্পায়ার ও ৩ ম্যাচ রেফারি দায়িত্ব পালন করবেন। যাদের সবাই নারী। এর মধ্যে সর্বোচ্চ তিনজন রয়েছেন ভারতের। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার রয়েছেন দুইজন করে। ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের রয়েছেন একজন করে।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ক্রিকেটে নারীদের আরও বেশি সম্পৃক্ত করতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখান থেকে পরবর্তী প্রজন্ম ভালো বার্তা পাবে এবং ক্রিকেটের প্রতি আরও আগ্রহ তৈরি হবে।

বিশ্বকাপের এই আসরে বাংলাদেশের যাত্রা শুরু হবে ১২ ফেব্রুয়ারি রাত ১১টায় শ্রীলঙ্কার বিপক্ষে। গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে ১৪ ফেব্রুয়ারি রাত ১১টায় খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ১৭ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় দেখা হবে নিউজিল্যান্ডের বিপক্ষে এবং ২১ ফেব্রুয়ারি রাত ১১টায় দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শেষ হবে জ্যোতিদের গ্রুপপর্বের খেলা। 

সর্বশেষ

জনপ্রিয়