Banglar Chokh | বাংলার চোখ

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি 

শিক্ষা

বিলকিস আক্তার সুমি, সিলেট থেকে

প্রকাশিত: ০২:৩৫, ২১ মার্চ ২০২৪

সর্বশেষ

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি 

ছবি:সংগৃহীত

তৃতীয় সমাবর্তনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে সিলেটের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। আগামী ১৮ এপ্রিল অনুষ্ঠিতব্য এ সমাবর্তনকে সফল করে তুলতে কর্মব্যস্ত সময় পার করছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঢাকা-সিলেট হাইওয়ে সংলগ্ন চন্ডিপুলস্থ কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে মূল সমাবর্তন অনুষ্ঠিত হবে। এছাড়াও আগেরদিন ১৭ এপ্রিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।  ইতোমধ্যে শেষ হয়েছে শিক্ষার্থীদের নিবন্ধন। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে,৫ টি বিভাগের ১৫ টি প্রোগ্রামের দেড় হাজার শিক্ষার্থী সমাবর্তনে নাম নিবন্ধন করেছেন। প্রবাস থেকেও অনেক শিক্ষার্থীরা সমাবর্তনে যোগ দিতে দেশে আসবেন বলেও শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে। তাদের মতে, এ সমাবর্তন সহপাঠী,সিনিয়র, জুনিয়রদের সাথে পূনর্মিলনের একটি বড়ো উৎসব। তারা জানান, সবাই অধীর আগ্রহে এ দিনটির অপেক্ষায় আছেন।

এদিকে,সমাবর্তনের বিভিন্ন ইভেন্ট সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দফায় দফায় সভা চলছে উপকমিটিগুলোর।নিজেদের মধ্যে কাজের সমন্বয় নিয়ে সলা পরামর্শে সময় পার করছেন তারা। দীর্ঘদিন পর হতে যাওয়া এ সমাবর্তন নিয়ে সবার প্রত্যাশাও অনেক। ফলে নিষ্ঠার সাথে সবাইকে কাজ করতে হচ্ছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সমাবর্তনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাস্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলরের পক্ষে সভাপতিত্ব করবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রাক্তণ অধ্যাপক, বরেণ্য ইতিহাসবিদ এবং লেখক প্রফেসর ডক্টর সৈয়দ আনোয়ার হোসেন। এছাড়াও বাংলাদেশ এক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেসবাহউদ্দিন আহমদ এবং ইউজিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ডক্টর মোহাম্মদ আলমগীর সমাবর্তন অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। এছাড়াও সিলেটসহ বাংলাদেশের খ্যাতিমান শিক্ষাবিদের পাশাপাশি সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনকেও অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে বলে জানা গেছে।

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ডক্টর মো.আশরাফুল আলম জানান, সমাবর্তনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে উৎসবের আমেজ বিরাজ করছে। শিক্ষক-কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত পনেরটি উপকমিটির সদস্যরা নিজ নিজ দায়িত্ব নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তিনি সমাবর্তনকে সফল করতে সকলের সহযোগিতা কামনা করে বলেন, এটি শুধু এসআইইউ পরিবার নয় সিলেটের সকল শিক্ষার্থী,অভিভাবক এবং প্রাগ্রসর মহলেরও উৎসব। 
সবমিলিয়ে, একটি সফল সমাবর্তনের অপেক্ষায় এখন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবার।

সর্বশেষ

জনপ্রিয়