Banglar Chokh | বাংলার চোখ

ফুলবাড়ীয়ায় টিসিবি পণ্য বিতরণের ৬ শতাধিক কার্ডের হাদিস নেই

সারাবাংলা

এম এ কালাম ময়মনসিংহ থেকে

প্রকাশিত: ১৪:২৫, ৩ এপ্রিল ২০২৩

সর্বশেষ

ফুলবাড়ীয়ায় টিসিবি পণ্য বিতরণের ৬ শতাধিক কার্ডের হাদিস নেই

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার কুশমাইল ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণ হয়েছে তদারকি কর্মকর্তা ছাড়াই। একজন নিয়ে গেছে ৫ কার্ডের মালামাল। সোমবার (৩ এপ্রিল) টিসিবির পণ্য বিতরণ করেন ডিলার আঃ মালেক। ঐ ইউনিয়নে ১৫শ৪২ টি টিসিবির কার্ড রয়েছে বলে জানা গেছে। তার মধ্যে ৬ শতাধিক কার্ডে কোন হদিস নেই। 

ঐ ইউনিয়নে দ্বিতীয়বার টিসিবির পণ্য বিতরণের সময় ডিলার সকল কার্ড নিয়ে নিয়ে নেন। পরে চেয়ারম্যান মেম্বার কার্ডগুলো কার্ডধারীদের দিয়ে দেয়ার কথা থাকলেও ৬ শতাধিক কার্ড হারিয়ে যায়। 
পরে চেয়ারম্যান মেম্বার ইউএনও অফিস থেকে ৬ শতাধিক কার্ড নিয়ে এসে আর বিতরণ করেনি বলে অভিযোগ রয়েছে। 

টিসিবির পণ্য বিতরণের সময় আসা পুরুষ মহিলার সাথে কথা বলে এমন কথার সত্যতা পাওয়া গেছে। 
টিসিবির পণ্য বিতরণের সময় কয়েক মিনিটের জন্য ইউনিয়ন পরিষদে আসেন আঃ বাতেন পুলু। তিনি এসেই আবার চলে যান। মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ছিল বন্ধ। 

ডিলার আঃ মালেক জানান, এবার তিনি এ ইউনিয়নে নতুন মাল দিতে এসেছেন। তদারকি কর্তাকর্তা না থাকার বিষয়ে তিনি বলেন, ইউএনওর সাথে কথা বলেই পণ্য বিতরণ শুরু করেছি। 
আফরোজা আকতার নামে সংরক্ষিত মহিলা মেম্বার জানান, তার ২ শতাধিক কার্ডের মধ্যে ৯৫ টি কার্ডে হদিস থাকলেও বাকীগুলোর হদিস নেই। 
ইউনিয়ন পরিষদের সচিব আসাদুজ্জামান জানান, ৬ শতাধিক কার্ড হারিয়ে যাওয়ার পর ইউএনও অফিস থেকে নতুন কার্ড সংগ্রহ করে চেয়ারম্যান মেম্বাররা বিতরন করেছে। পণ্য নেয়ার পরও যারা কার্ড পায়নি তাদের কার্ড কোথায় গেল জানতে চাইলে তিনি কোন উত্তর দিতে পারেন নাই। 
এ ব্যাপারে ফুলবাড়ীয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, হারিয়ে যাওয়া কার্ডগুলো চেয়ারময়ান মেম্বসররা আমার কাছ থেকে নিয়ে গেছে। কার্ডধারীরা কার্ড না পেলে এটা দুঃখজনক। তবে তিনি ব্যবস্থা নিবেন বলে জানান। 

সর্বশেষ

জনপ্রিয়