Banglar Chokh | বাংলার চোখ

নীলফামারী চেম্বারের ভোট আগামী ৯মার্চ

প্রেস বক্স

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: ০১:৩১, ৩ মার্চ ২০২৪

সর্বশেষ

নীলফামারী চেম্বারের ভোট আগামী ৯মার্চ

.

আগামী ৯মার্চ নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি’র দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচন। নির্বাচন ঘিরে উৎসব মুখর প্রচার প্রচারণা চলছে ব্যবসায়ী মহলে। পৃথক দুই প্যানেলে প্রতিদ্বন্ধিতায় নেমেছেন ৩৪জন প্রার্থী।
জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ বিশিষ্ট ঠিকাদার মিজানুর রহমানের নেতৃত্বে ‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদ’ এবং চেম্বারের বর্তমান সভাপতি প্রকৌশলী সফিকুল আলম ডাবলুর নেতৃত্বে প্রতিদ্বন্ধিতা করছে ‘ব্যবসায়ী ঐক্য পরিষদ’।
নির্বাচন পরিচালনা বোর্ড সুত্র জানায়, সাধারণ ভোটার ১হাজার ৯৪০, সহযোগী ভোটার ৯৬৩ রয়েছেন। সাধারণ গ্রæপের ১২টি পদের বিপরিতে ২৫জন দাখিল করলেও ১জন প্রত্যাহার করায় প্রতিদ্বন্ধিতায় রয়েছেন ২৪জন এবং সহযোগী গ্রæপের ৫টি পদের বিপরিতে ১০জন প্রতিদ্বন্ধিতায় রয়েছেন।
সাধারণ গ্রæপে প্রতিদ্বন্ধিতাকারী সানিটা টাইলস এর স্বত্বাধিকারী সামিউল ইসলাম শাওন বলেন, চেম্বারে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে যোগ্য ব্যক্তির অভাব ছিলো। ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা হয়নি। আসছে নির্বাচনে যোগ্য প্রার্থীরাই নির্বাচিত হবে বলে জানান তিনি।
‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদ’ প্যানেলের সাধারণ গ্রæপে প্রতিদ্বন্ধিতাকারী সাবিলা এন্টার প্রাইজের স্বত্বাধিকারী আরমান হাবিব জানান, বর্তমান পরিষদে পরিচালকদের মুল্যায়ন করা হয়নি কোন ভাবে। কোন সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে পরিচালকদের মতামতকে গুরুত্ব দেয়া হয়নি।
তিনি বলেন, এবারের নির্বাচন জবাবদিহি এবং উৎসবমুখর হবে। অর্থনৈতিক ও ব্যবসায়ীক বিকাশে এবারের নির্বাচন অত্যন্ত গুরুত্বপুর্ন। ভোটারগন আমাদের প্যানেলকে নির্বাচিত করবেন বলে আমার বিশ^াস।
ব্যবসায়ী ঐক্য পরিষদে সহযোগী গ্রæপে প্রতিদ্বন্ধিতাকারী মোস্তফা ব্যাগ হাউসের স্বত্বাধিকারী ওমর ফারুক সুমন অভিযোগ করে বলেন, নতুন ভোটারের অনেককে নিয়ে অভিযোগ রয়েছে আমার। যথাযথ নিয়ম অনুসারে ভোটার করা হয়নি। ভোটার হতে হলে যে নিয়ম দরকার সেটিকে মানা হয়নি। নির্বাচনে নিজেদের সুবিধার জন্য ভোটার তৈরি করা হয়েছে।
‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদ’ এ নেতৃত্ব দেয়া বিশিষ্ট ঠিকাদার মিজানুর রহমান জানান, আমরা নির্বাচিত হলে আটটি বিষয়কে গুরুত্ব দেবো। ইতোমধ্যে এই প্রতিশ্রæতি ইশতেহার হিসেবে উপ¯’াপন করা হয়েছে ভোটারদের মাঝে।
তিনি বলেন, সব উপজেলায় গ্যাস সংযোগের মাধ্যমে কলকারখানা ¯’াপন, অর্থনৈতিক জোন ও বিসিক শিল্পনগরী ¯’াপনসহ ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটিয়ে বেকারত্ব দুরীকরণ ও সাধারণ মানুষের আর্থ সামাজিক উন্নয়ন ঘটানোয় কাজ করা হবে।
‘ব্যবসায়ী ঐক্য পরিষদ’ এ নেতৃত্ব দেয়া চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি’র বর্তমান প্রেসিডেন্ট প্রকৌশলী সফিকুল আলম ডাবলু জানান, ব্যবসা বাণিজ্যের সম্প্রসারণে নানা উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে তা প্রতিফলনও হয়েছে ব্যবসায়ীদের মধ্যে। আরো অনেক পরিকল্পনা রয়েছে নির্বাচিত হলে সেগুলো বাস্তবায়ন করা হবে।
তিনি বলেন, সরকার ব্যবসা বাণিজ্যের প্রসার এবং শিল্পনগরী হিসেবে গড়ে তুলতে নীলফামারীকে বিশেষ গুরুত্ব দিয়েছে। নীলফামারী চেম্বার সরকারী এই উদ্যোগকে বাস্তবায়নে সহায়ক ভুমিকা পালন করছে।
নির্বাচন পরিচালনা বোর্ডের প্রধান আরিফ হোসেন মুন জানান, আগামী ৯মার্চ শনিবার সকাল দশটা থেকে বিরতিহীন বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সর্বশেষ

জনপ্রিয়